Thursday, July 25th, 2019




ঠাকুরগাঁওয়ের পাড়িয়া ইউপি উপ-নির্বাচনের ভোট গ্রহণ

মোঃ ইলিয়াস আলী, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়ন পরিষদে উপনির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টায় নৌকা প্রতীকের প্রার্থী ফজলে রাব্বী রুবেল বামুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ঘোড়া প্রতীকের প্রার্থী জিল্লুর রহমান রায়মহল উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদানেরর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত।

নির্বাচনকে কেন্দ্র করে ৯টি কেন্দ্রে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। সকাল থেকে কেন্দ্রগুলোতে পুরুষ ভেটারদের উপস্থিতি লক্ষ্য করা গেলেও নারী ভোটারদের তেমন উপস্থিতি দেখা যায়নি।

উপজেলা নির্বাচন অফিসার আব্দুল মান্নান আমাদের প্রতিনিধিকে জানান, প্রতিটি কেন্দ্র নিরাপত্তার চাদরে ঢাকা হয়েছে। ১টি কেন্দ্রে ২৮ জন আনসার সদস্য, ৩ জন পুলিশ সদস্যসহ ৯টি কেন্দ্রে ৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১ প্লাটুন বিজিবি ও র‌্যাবের একটি দল দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, উপজেলা পরিষদ নির্বাচনের সময় শূন্য হয়ে যাওয়া ১টি ইউনিয়নের ৯টি কেন্দ্রে বৃহস্পতিবার সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এতে ১৫ হাজার ৮শ ২২জন ভোটারধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন অফিস থেকে জানা গেছে, উপনির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী রুবেল নৌকা প্রতীকে, উপজেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ঘোড়া প্রতীকে এবং কামাল চৌধুরী মোটরসাইকেল প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন জানান, পরিবেশ সুন্দর রয়েছে। আশা করছি সুন্দর একটি নির্বাচন হবে। উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

বালিয়াডাঙ্গী থানার ওসি মোসাব্বেরুল হক জানান, আইনশৃংখলা বাহিনী সব ধরনের প্রস্তুতি মোকাবেলা করতে প্রস্তুত। আশা করছি নির্বাচনে তেমন কোনো সংঘর্ষের ঘটনা ঘটবে না।

প্রসঙ্গত, উপজেলা নির্বাচনে আ. লীগের মনোনয়ন পেয়ে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করেন পাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আহসান হাবীব বুলবুল। তিনি পদটি ছেড়ে দিলে শূন্য হয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ